১। প্রতিবন্ধী, মহিলা, বয়স্ক ও মুক্তিযোদ্ধা আবেদনকারীদের পৃথক কাউন্টার এর মাধ্যমে ই-পাসপোর্ট এনরোলমেন্টের কার্যক্রম বহাল রাখা।
২। আবেদকারীদের সুবিধার্থে তথ্য ও হেল্প ডেস্ক চালু এবং হেল্প ডেস্ক কার্যক্রমে সেবা সহজীকরণ করা।
৩। অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন ও এর হালনাগাদকরণ।
৪। জাতীয়পরিচয়পত্র/জন্মসনদ অনলাইনে যাচাই করে আবেদপত্র গ্রহণ নিশ্চিত করা।
৫। সঠিক তথ্যের আবেদনপত্র গ্রহণের মাধ্যমে নির্ভুল ই-পাসপোর্ট ইস্যু কর।
৬। ইলেক্ট্রনিক কিউ ম্যানেজমেন্ট সিস্টেম চালুকরণ।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS